Search Any Post...

১৮ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি যুক্ত দানবীয় স্মার্টফোন!



স্মার্টফোন থেকে বেশি ব্যাটারি ব্যাকআপ পাওয়াটা কার না পছন্দ??
স্মার্টফোন কেনার আগে অনেকে তো এটাও ভাবে যে, আর সবকিছু মোটামুটি হলেও ব্যাটারি ব্যাকআপ লাগবে সবচেয়ে বেশি। এই রকম ব্যাটারি লাভারদের জন্য এ্যার্নেজাইয্যার (energizer) নিয়ে আসলো আঠারো হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারিযুক্ত স্মার্টফোন। যার নাম রাখা হয়েছে “এ্যার্নেজাইয্যার পাওয়ার ম্যাক্স পি১৮কে পপ”

মনস্টার লেভেলের ব্যাটারি যুক্ত এই ডিভাইসটির চিপসেট হিসেবে থাকছে মিডিয়াটেক হ্যালিও পি৭০। পিছনে থাকছে ট্রিপল ক্যামেরার সেট আপ। ১২ মেগাপিক্সেল, ৫ মেগাপিক্সেল এবং ২মেগা পিক্সেলের ক্যামেরা। ফ্রন্টে থাকবে পপ আপ সিস্টেমে ডুয়েল ক্যামেরা। ১৬ মেগাপিক্সেল এর মেইন এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা ।



থাকছে ফুল এইচডি প্লাস রেজ্যুলেশনের ৬.২ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে এবং সাইডে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

বিশাল সাইজের ব্যাটারি থাকা এই ডিভাইসের মাধ্যমে একটানা কথা বলা যাবে ৯০ ঘন্টার মতো। শুধুমাত্র ভিডিও প্লে করে এই মোবাইলের চার্জ শেষ করা যাবে ২০০ ঘন্টার চেয়ে বেশি সময়ে। অর্থাৎ ৮ দিনেরও বেশি সময় পর্যন্ত। ডিভাইসটির স্ট্যান্ড-বাই টাইম ৫০ দিন বলে বলে কোম্পানি দাবি করেছে।

৬ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট রম যুক্ত এই ডিভাইসে থাকছে ১৮ ওয়াট ক্ষমতার ফাস্ট চার্জিং সিষ্টেম। তবে এই মোবাইলকে ০-১০০% পর্যন্ত চার্জ করতে ৮-৯ ঘন্টার মতো টাইম লাগবে বলে জানা গেছে। মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এই ডিভাইস উন্মোচন করা হলেও জুন মাস থেকে ইউরোপীয় মার্কেটে এই ডিভাইস পাওয়া যাবে।

ডিভাইসটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৫৯৯ ইউরো। সরাসরি টাকায় রূপান্তর করলে এর মূল্য হয় প্রায় ৫৭ হাজার টাকা।

1 Response to "১৮ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি যুক্ত দানবীয় স্মার্টফোন!"