Search Any Post...

স্যামসাং গ্যালাক্সি এ৬০ লিক হলো ইন ডিসপ্লে ফিংগারপ্রিন্ট নিয়ে।



স্যামসাং এর নতুন চমক স্যামসাং গ্যালাক্সি এ৬০। সম্প্রতি মিডরেঞ্জে বাজিমাত করেই চলেছে স্যামসাং। সাউথ ইস্ট এশিয়ার বাজেট স্মার্টফোন বাজারে স্যামসাং এর প্রতি ক্রেতাদের আকর্ষণ ফিরিয়ে এনে দিয়েছে তাদের এম সিরিজ। এইবার তারা সেই অবস্থানকে পাকাপোক্ত করতে ভারতের বাজারে আনতে যাচ্ছে স্যামসাং গ্যালাক্সি এ৬০।

একই সাথে এ৪০ এবং এ৭০ নামক নতুন দুটি মডেল উন্মোচন করতে পারে তারা। তবে এই তিনটি ফোনের মধ্যে সবচেয়ে আকর্ষনীয় স্যামসাং এ৬০। তাই এই লেখায় এ৬০ এর বিস্তারিত নিয়েই আলোচনা করবো।

নতুন এই ফোনটিতে থাকছে কোয়ালকমের অক্টাকোর প্রসেসর যুক্ত নতুন চিপসেট “Snapdragon SM6150″। এই চিপসেটটি স্ন্যাপড্রাগন ৬৭৫ এর মতই ১১ ন্যানোমিটার ফর্ম ফ্যাক্টরে তৈরি হচ্ছে যা একটি শক্তি সঞ্চয়ী গেমিং চিপসেট এর লক্ষন। কোয়ালকম তাদের চিপসেট এর নামকরণে ৪ ডিজিট আনতে চলেছে তারই সূচনা হিসেবে হয়ত স্ন্যাপড্রাগন এসএম৬১৫০।

তবে এটি স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেট থেকে বেশি শক্তিশালী হবে বলে ধারনা করা হচ্ছে। এই নতুন সিস্টেম অন চিপটি ফুল এইচডি বা ১০৮০পি পর্যন্ত ডিসপ্লে রেজুলেশন সাপোর্ট করে। এইরকম মিড টু হাই রেঞ্জের চিপসেট এর সুবাদে আশা করা যায় গেমিং এবং পারফর্মেন্স বেলায় এ৬০ তে কমতি থাকবেনা।

এই ফোনটিতে আরো থাকছে ফুলএইচডি+ রেজুলেশনের ৬.৭ ইঞ্চ সুপার এমোলেড ডিসপ্লে প্যানেল। ফুল ভিউ ইনফিনিটি ইউ ডিসপ্লে হওয়ায় স্ক্রিন টু বডি রেশিও থাকবে বেশি তাই ফোনটি আকারে খুব বেশি বড় হচ্ছেনা এর বিশাল ডিসপ্লের অনুপাতে। তারসাথে সিকিউরিটির জন্য ডিসপ্লের নিচে থাকছে অপটিক্যাল ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যা আরেকটি মূল আকর্ষণ এই ফোনের।

তারপর ক্যামেরায় নতুন চমক দিতে চলেছে গ্যালাক্সি এ৬০। সেলফি শুটার হিসেবে থাকছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা যা হয়তো স্যামসাং এর নিজস্ব আইসোসেল জিডি১ সেন্সর হতে পারে। রিয়ারে থাকছে ১.৬ এপার্চার যুক্ত ৩২ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা,৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা।


রিয়ার ক্যামেরায় ৪কে ভিডিও সাপোর্ট থাকবে বলে জানা গিয়েছে। ক্যামেরা স্পেক দেখে অনেকেই এর ক্যামেরা নিয়ে আশাবাদী। তবে উন্মোচনের দিন জানা যাবে আসল সত্য।

এ৬০ ফোনটি আসতে পারে ৬জিবি/৮জিবি র‍্যাম এবং ৬৪ বা ১২৮ জিবি রমের অপশনে। সাথে এক্সটার্নাল স্টোরেজ এর সুবিধা থাকছে। আরো আছে ইউএসবি টাইপ সি পোর্ট এবং ৩.৫ মিলিমিটার ইয়ারফোন জ্যাক পোর্ট। ফোনের বডি প্লাস্টিকে তৈরী যা বেশ গ্লসি বা চকচকে। স্যামসাং এর নাম দিয়েছে ‘গ্লাস্টিক’। তারসাথে ৪৫০০ মিলি এম্পায়ার এর বিশাল ব্যাটারি সহ স্যামসাং গ্যালাক্সি এ৬০ অনেকেরই পছন্দের তালিকায় জায়গা করে নিতে পারে। চার্জিং এর বেলায় ১৫ ওয়াট এর ফাস্ট চার্জিং সুবিধাও থাকছে ফোনে।

লিক অনুযায়ী দারুন একটি মিড টু হাই রেঞ্জ ডিভাইস হতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এ৬০ তাতে সন্দেহ নেই। ভারতে ১৯শে এপ্রিল উন্মুক্ত হবে ফোনটি বলে ধারনা করা হচ্ছে। দাম আনুমানিক হতে পারে ২৮ হাজার রুপির কম বা কাছাকাছি। এ৩০ এবং এ৫০ এর পর এ৬০ ও ভ্যালু ফর মানির দিকেই ঝুকছে বলে মনে হচ্ছে। আশা করা যায় বাংলাদেশেও অফিসিয়ালি আসবে স্যামসাং এর এই নতুন ফোন।

ব্র্যান্ডদের মধ্যকার এই যুদ্ধে বদলে যাচ্ছে বাজারের পরিস্থিতি। যার ফলে লাভবান হচ্ছে ক্রেতারাই। আপনারা জানাতে ভুলবেন না কেমন লাগলো স্যামসাং গ্যালাক্সি এ৬০।

0 Response to "স্যামসাং গ্যালাক্সি এ৬০ লিক হলো ইন ডিসপ্লে ফিংগারপ্রিন্ট নিয়ে। "

Post a Comment